যেভাবে তৈরী করবেন কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন।

কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন

আসসালামু আলাইকুম।
আশা করছি, আপনারা সবাই ভাল আছেন। সামনে আসতে চলেছে কোরবানির ঈদ। আর এই ঈদকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়াতে কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করে আপলোড অনেকে করে থাকেন। তাদের এই কর্মকাণ্ড দেখে বাকি রাও অর্থাৎ যারা কখনো সোশ্যাল নেটওয়ার্কে কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করে আপলোড করেনি। তারাও চান কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করে আপলোড করবেন। কিন্তু জানেন না যে, কিভাবে কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন তৈরি করতে হয়। এজন্য এই আর্টিকেল এর মাঝে আজ আমরা এটাই শেয়ার করার চেষ্টা করব যে, যেভাবে কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করবেন মোবাইল ব্যাবহার করে। তাহলে চলুন! বেশি কথা না বলে এক নজরে দেখে নেওয়া যাক। মোবাইল ব্যবহার করে যেভাবে কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন তৈরি করবেন।

যেভাবে কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন তৈরি করবেন:

কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন তৈরি করতে গেলে আপনাকে একজন গ্রাফিক্স ডিজাইনের এর ভূমিকা পালন করতে হবে। এটা হয়তো আমরা কম বেশি সবাই জানি। কিন্তু আপনি জেনে অবাক হবেন যে, এই কাজ করার জন্য আপনাকে বাড়তি নলেজ ব্যবহার করতে হবে না। আমাদের দেওয়া ইনস্ট্রাকশন ফলো করে খুব সহজেই আপনি কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন তৈরি করতে পারবেন।



ইনস্ট্রাকশন:

  • প্রথমে প্লে স্টোর থেকে ক্যানভা নামক অ্যাপসটি ডাউনলোড করুন অথবা নিচের লিংক থেকে অ্যাপসটি ডাউনলোড করুন।
  • এরপর ওপেন করে সকল পারমিশন এলাও করুন।
  • এরপর জিমেল একাউন্ট অথবা ফেসবুক একাউন্ট দিয়ে একটি একাউন্ট তৈরি করুন।
  • এরপর সার্চ বারে Eid Mubarak লিখে সার্চ করুন এবং যে কোন একটি ফ্রি টেমপ্লেট পছন্দ করুন।
  • এরপর টেমপ্লেটটি কাস্টমাইজ করুন এবং গ্যালারিতে সেভ করে সোশ্যাল নেটওয়ার্কে আপলোড করুন।

কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করার অ্যাপটি যেভাবে ডাউনলোড করবেন:

প্লে স্টোরে গিয়ে সার্চ করুন Canva লিখে অথবা এই লিংক ভিজিট করুন।

শেষ কথা:

উল্লেখিত মোবাইল অ্যাপসটি ব্যবহার করে আপনি খুব সহজেই কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন করতে পারবেন। এর জন্য আপনার প্রফেশনাল গ্রাফিক্স ডিজাইনার হওয়ার প্রয়োজন নেই। শুধুমাত্র একটি অ্যাপ কিভাবে ব্যবহার করতে হয় এই সম্বন্ধে ধারণা থাকলেই হবে। আশা করছি, আর্টিকেল থেকে আপনারা জানতে পেরেছেন যে, কিভাবে কোরবানির ঈদের শুভেচ্ছা পোস্টার ডিজাইন তৈরি করবেন। এমনই বিভিন্ন টিপস এন্ড ট্রিকস এর সাথে মোবাইলের গুরুত্বপূর্ণ অ্যাপের রিভিউ পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ

Previous Post Next Post